LPG রান্নার গ্যাস বুকিং এ কড়া নিয়ম কেন্দ্রের। জেনে নিন | LPG Gas Booking New Rule

LPG Gas Booking New Rule : LPG রান্নার গ্যাস বুকিং এ কড়া নিয়ম কেন্দ্রের। এখন থেকে নতুন গ্যাস বুকিং করতে হলে অবশ্যই কেন্দ্রের এই নিয়ম মানতে হবে। গ্যাস বুকিং এর ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার কিছু নিষেধাজ্ঞা এনেছেন। নির্দিষ্ট সংখ্যার বেশি বছরে গ্যাস সিলিন্ডার বুকিং করা যাবে না।

কি রয়েছে এই নতুন নির্দেশিকায়?

কেন্দ্রের এই নতুন নিয়ম অনুসারে বছরে একজন গ্রাহক ১৫ টির বেশি গ্যাস সিলিন্ডার বুক করতে পারবে না। কোন মাসে দুটির বেশি গ্যাস সিলিন্ডার বুক করতে পারবে না। ধরুন আপনি ১২ মাসে ১২ টি গ্যাস সিলিন্ডার বুক করলেন এরপর আপনার কাছে আর তিনটি গ্যাস সিলিন্ডার ভোগ করার সুবিধা থাকবে। মোট ১৫টি গ্যাস সিলিন্ডার বুক করতে পারবেন। 

এর বেশি অর্থাৎ ১৫ টির বেশি গ্যাস সিলিন্ডার বুক করতে হলে আপনাকে অনেক কাগজপত্র দিতে হবে কেন আপনি এর বেশি গ্যাস সিলিন্ডার বুক করতে চাইছেন।

এর ফলে বেশি সদস্য সংখ্যা পরিবারের পক্ষে অসুবিধা সৃষ্টি হবে।

এমনিতেই গ্যাস সিলিন্ডারের দাম অনেকটাই বেড়েছে। এরমধ্যে গ্যাস বুকিং এর নিষেধাজ্ঞার ফলে পুজোর আগে অনেক গ্রাহকেই সমস্যায় পড়তে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছে বিভিন্ন বিশিষ্ট মহল।

এখনকার হিসেবে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম হলো এলপিজি সিলিন্ডারের দাম 1 হাজার টাকার উপরে। কলকাতায় LPG Gas সিলিন্ডারের দাম 1079 টাকা, দিল্লিতে 1053 টাকা, মুম্বইয়ে 1052 টাকা এবং চেন্নাইয়ে 1068 টাকা এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম।

কোন কোন কোম্পানির গ্রাহকদের জন্য এই নিয়ম?

নিচের দেওয়া কোম্পানিগুলির মধ্যে যে কোন একটির গ্রাহক হলে আপনাকে অবশ্যই এই নিয়ম মানতে হবে। যেমন IOCL, BPCL, HPCL এবং INDANE যে কোনো গ্যাস কোম্পানির গ্রাহকেদের এই নিয়ম মানতে হবে।

LPG Gas Booking New Rule
LPG Gas Booking New Rule

কেন্দ্রের কেন এই কড়া নিয়ম?

গ্যাস সিলিন্ডারের জালিয়াতি রুখতে কেন্দ্রের এই করা নিয়ম। প্রায়ই শোনা যায় এবং দেখা যায় ডোমেস্টিক গ্যাস সিলিন্ডার রেস্টুরেন্ট অটো এবং বিভিন্ন কমার্শিয়াল কাজে ব্যবহার করা হয়। তাই কেন্দ্রীয় সরকার এই করা নির্দেশ এনেছেন এই ধরনের জালিয়াতি রুখতে।

আরো খবর পেতে আমাদের ওয়েবসাইট Bangla Daily প্রতিদিন ভিজিট করুন।

Follow Bangla Daily on Google News

spot_img
Bangla Daily
Bangla Dailyhttps://bangladaily.in
BanglaDaily.in পশ্চিমবঙ্গের অন্যতম বাংলা অনলাইন নিউজ পোর্টাল। তাই, শিক্ষা, চাকরি, রেজাল্ট, সরকারি প্রকল্প, অর্থনীতি ও ব্যাংকিং, টেকনোলজি এবং বিভিন্ন অনলাইন গাইড সংক্রান্ত নিউজ আপডেট পেতে নজর রাখুন এই ওয়েবসাইটে।
Latest news
Related news