ডি এল এড( D.El.Ed) ভর্তির উপর হাইকোর্টের স্থগিতাদেশ । ভর্তি নেওয়া যাবে না। Stay Order on D El Ed Admission

ডি এল এড করছে আর ভর্তি নেওয়া যাবে না। এমনটা জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট ডিভিশন বেঞ্চ। যে ভর্তি প্রক্রিয়া চলছে অনলাইনে নতুন করে তার উপর স্থগিতাদেশ গেল কলকাতা হাইকোর্ট। এই স্থগিতাদেশ শুধুমাত্র ২০২১-২০২৩ সেশনে যারা পরে অফলাইনে রাজ্যের বিভিন্ন বেসরকারি কলেজে ভর্তি হয়েছে তার উপর দেয়া হয়েছে।

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ ২৮ শে ডিসেম্বর একটি বিজ্ঞপ্তি দিয়ে নতুন করে ডি এল এড ভর্তির আবেদন চেয়েছিল ২০২১-২৩ সেশানে যারা অফলাইনে এডমিশন নিয়েছেন।

যারা প্রথমে অনলাইনে ভর্তি হয়েছে তাদের কোন সমস্যা হবে না কিন্তু যারা পড়ে অফলাইনে ভর্তি হয়েছে তাদের জন্য পর্ষদ নতুন করে অ্যাপ্লিকেশন নেওয়ার ব্যবস্থা করেছিলেন। 

সেই নতুন আবেদন পদ্ধতির উপর হাইকোর্টের স্থগিতাদেশ আসলো। 

কি কারনে এই স্থগিতাদেশ? Stay Order on D El Ed Admission

এনসিটিই এর নিয়ম অনুসারে ডিএলএড কোর্সের দুই বছরে মোট ৪০০ কর্ম দিবস মানে ক্লাস করতে হয়। কিন্তু যারা ২০২১-২৩ স্টেশনে এখন এডমিশন নিবে তারা কিভাবে ৪০০ সম্পূর্ণ করবে। তাই এ নতুন করে ভর্তি হওয়ার প্রক্রিয়ার উপর হাইকোর্টের স্থগিতাদেশ। পরবর্তী শুনানি রয়েছে ৫ এই জানুয়ারি ২০২৩। 

Follow Bangla Daily on Google News

spot_img
Bangla Daily
Bangla Dailyhttps://bangladaily.in
BanglaDaily.in পশ্চিমবঙ্গের অন্যতম বাংলা অনলাইন নিউজ পোর্টাল। তাই, শিক্ষা, চাকরি, রেজাল্ট, সরকারি প্রকল্প, অর্থনীতি ও ব্যাংকিং, টেকনোলজি এবং বিভিন্ন অনলাইন গাইড সংক্রান্ত নিউজ আপডেট পেতে নজর রাখুন এই ওয়েবসাইটে।
Latest news
Related news