৮১৬৩ চাকরি বাতিল ? সাদা খাতা জমা দিয়ে চাকরি পেলেন 8163 জন । West Bengal TET Scam

West Bengal TET Scam:

টেট ফেল করে স্কুলে চাকরি পেলেন অনেকে। সিবিআই তার প্রাথমিক রিপোর্টে 8163 জনের নাম উল্লেখ করেছেন। সম্প্রতি এমনই ভয়ঙ্কর তথ্য উঠে এসেছে।

সিবিআই মুখ বন্ধ খামে হাইকোর্ট এই নামের লিস্ট জমা দিয়েছেন। সাদা খাতা জমা দিয়ে গ্রুপ সি গ্রুপ ডি , নবম দশম এবং একাদশ দ্বাদশ শ্রেণীর চাকরিতে নিয়োগ পেয়েছেন। এমনই তথ্য তুলে ধরেছেন সি বি আই এর আইনজীবী কলকাতা হাইকোর্টে।

West Bengal TET Scam

পশ্চিমবঙ্গ শিক্ষক নিয়োগ মামলায় অনেকদিন ধরেই সিবিআই তদন্ত চালাচ্ছে। একের পর একের পর এক ভয়ঙ্কর তথ্য উঠে এসেছে। কিভাবে সাদা খাতা অথবা দুই একটি প্রশ্নের উত্তর দিয়ে নবম দশম একাদশ দ্বাদশ গ্রুপ সি গ্রুপ ডি পরীক্ষায় নিয়োগ পেয়েছেন চাকরিপ্রার্থীরা।

এদিন ছুটি হয় ৮১৬৩ জনের নামের তালিকা মুখ বন্ধ খামে জমা দিয়েছেন কলকাতা হাইকোর্টে। তা দেখে বিস্মিত হয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এ সমস্ত চাকরি হয়েছে সাদা খাতা জমা দিয়ে এবং টাকার বিনিময়ে।

টেট এবং এসএসসি দুর্নীতির মাধ্যমে বহু চাকরি হয়েছে। সিবিআই এর রিপোর্টে ৮১৬৩ জনদের মধ্যে নবম দশম শ্রেণীতে  ৯৫২ জন ভুয়ো শিক্ষক ও শিক্ষিকা। একইভাবে একাদশ ও দ্বাদশ শ্রেণীতে নিযুক্ত হয়েছে ৯০৭ জন ভুয়ো শিক্ষক ও শিক্ষিকা। গ্রুপ সি এবং গ্রুপ ডি পর্যায় নিযুক্ত হয়েছেন যথাক্রমে ৩৮৮১ জন এবং ২৮২৩ জন।

সিবিআই রিপোর্ট পড়ার পরে অত্যন্ত ক্ষুব্ধ হন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। দেশের ভবিষ্যৎকে নিয়ে এমন দুর্নীতিযুক্ত কার্যকলাপ তিনি বরদাস্ত করতে পারেননি। তার ভাষায়, ” বেআইনি পদ্ধতিতে যারা চাকরি পেয়েছেন, তাদের পদত্যাগ করতে হবে। তা না হলে আগামীদিনে আদালত কঠোর ব্যবস্থা নিতে পারে।”

Follow Bangla Daily on Google News

spot_img
Bangla Daily
Bangla Dailyhttps://bangladaily.in
BanglaDaily.in পশ্চিমবঙ্গের অন্যতম বাংলা অনলাইন নিউজ পোর্টাল। তাই, শিক্ষা, চাকরি, রেজাল্ট, সরকারি প্রকল্প, অর্থনীতি ও ব্যাংকিং, টেকনোলজি এবং বিভিন্ন অনলাইন গাইড সংক্রান্ত নিউজ আপডেট পেতে নজর রাখুন এই ওয়েবসাইটে।
Latest news
Related news